রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

Top 12 free Online tools for Optimize & Compress your Images and Photos

Top 12 free Online tools for Optimize & Compress your Images and Photos আমরা প্রতিদিন কম বেশী ছবি তুলি এবং তা ফেইসবুক, টুইটর,... thumbnail 1 summary

Top 12 free Online tools for Optimize & Compress your Images and Photos



আমরা প্রতিদিন কম বেশী ছবি তুলি এবং তা ফেইসবুক, টুইটর, গুগুল প্লাস এর মত সোসাইল সাইট গুলো তো আপলোড করি। আমাদের বন্ধুদের সাথে শেয়ার করি। এ ছাড়া ও বিভিন্ন কাজে ব্যবহারের জন্য আমরা ছবি তুলি এবং ডকুমেন্ট হিসাবে রাখি। এসব ছবির সাইজ অনেক সময় ১ মেগাবাইট (MB)  থেকে ১০মেগাবাইট  বা আরো বেশী হয়। এসব ছবি আমাদের মোবাইল, অনলাইন, কম্পিউটার সেভ করে রাখি। যদি এসব ছবি আমরা কখন ও ই-মেইল করতে চাই তখন দেখা যায় ২০০/৩০০ মেগাবাইট বেশি। তখন এক সাথে ই-মেইল করা যায় না। এসব সমস্যা সহজে সমাধান করা যায় কিছু সফটওয়্যার বা টুলস ব্যবহার করে। কিছু  সফটওয়্যার বা টুলস  আমাদের কম্পিউটার বা মোবাইলে ইন্সটল করে সহজে ইমেজ বা ছবির সাইজ কমিয়ে নেয়া যায়। যা অনেক সময় ছবির গুনগত মান ঠিক রেখে ৯০% সাইজ কমানো  যায়। 




আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সফটওয়্যার বা টুলস  আমাদের কম্পিউটার বা মোবাইলে ইন্সটল না  করে ও কিভাবে ছবির সাইজ বা মেগাবাইট কমানো যায়। এটা খুব সহজ কিন্তু তার জন্য প্রয়োজন আপনার ইন্টারনেট সংযোগ থাকতে হবে। অনলাইনের মাধ্যেমে কিছু ওয়েবসাইট তাদের ফ্রি টুলস ব্যবহার করে খুব সহজে যে কোন ছবি  সাইজ বা মেগাবাইট কমানো যায়। ছবি অপটিমাইজ এবং কমপ্রেস টিলস ব্যবহার করতে পারেন ওয়েব ডিজাইনার এবং ওয়েব ডেভলেপার। ওয়েবসাইটের জন্য ইমেজ বা ছবি অপটিমাইজ এবং কমপ্রেস করার প্রয়োজন হয়। ছবি অপটিমাইজ এবং কমপ্রেস জন্য নিম্মে ১২ টি ওয়েবসাইট লিংক দেওয়া হলঃ


1. Convert Image

 

 Convert Image ওয়েব সাইটির টুলস ব্যবহার করে  JPEG, JPG, BMP, WBMP, PNG, GIF, PSD, PSB, TIF & PDF বিভিন্ন রকমের ফরমেট এর ছবি অপটিমাইজ এবং কমপ্রেস করে সাইজ কমানো যায়। এতে সহজে ছবি ই-মেইল এ আপলোড করা যায় এবং ওয়েব সাইট ও দ্রুত লোড হয়। সুতরাং ছবি অপটিমাইজ এবং কমপ্রেস করে আপনারদের পছন্দমত ব্যবহার করুন। এতে আপনার ওয়েবসাইট দ্রুত লোড হবে এবং কম জায়গা ব্যবহার হবে।



2. Compressor

 

Compressor: এ ওয়েব সাইটির টুলস ব্যবহার করে  JPEG, PNG, GIF, or SVG ফরমেট এর ছবি , অপটিমাইজ এবং কমপ্রেস করে সাইজ ৯০% পযন্ত কমানো যায়। 




3. Kraken

 

Kraken:এ ওয়েব সাইটির টুলস ফ্রি ব্যবহার করে ও    JPEG, PNG, GIF or SVG ফরমেট এর ছবি অপটিমাইজ এবং কমপ্রেস করে সাইজ  কমানো যায়। 




4. CompressJpeg


 CompressJpeg:এ ওয়েব সাইটির টুলস ফ্রি  করে ও  শুধু  JPEG ফরমেট এর ছবি অপটিমাইজ এবং কমপ্রেস করে সাইজ  কমানো যায়



5. CompressNow  



CompressNow  এ ওয়েব সাইটির টুলস ফ্রি ব্যবহার করে ও    JPEG, PNG, GIF ফরমেট এর ছবি অপটিমাইজ এবং কমপ্রেস করে সাইজ  কমানো যায়। 

TinyPNG এ সাইটির টুলস ফ্রি ব্যবহার করে ও    JPEG &  PNG ফরমেট এর ছবি অপটিমাইজ এবং কমপ্রেস করে সাইজ  কমানো যায়।  


 OptimiZilla: এ সাইটির টুলস ফ্রি ব্যবহার করে ও    JPEG &  PNG ফরমেট এর ছবি অপটিমাইজ এবং কমপ্রেস করে সাইজ  কমানো যায়।  


JPEG-Optimizer  সাইটির টুলস ফ্রি ব্যবহার করে ও    JPEG ফরমেট এর ছবি  রিসাইজ এবং কমপ্রেস করে  যায়।  

 Web Resizer:এ সাইটির টুলস ফ্রি ব্যবহার করে  ছবি এডিটিং,   রিসাইজ এবং কমপ্রেস করে  যায়।  


ShrinkPictures: এ সাইটির টুলস ফ্রি ব্যবহার করে ছবি অপটিমাইজ এবং কমপ্রেস করে  যায়। 


11. Compress Photos

 

Compress.photos: সাইটির টুলস ফ্রি ব্যবহার করে ৫০মেগাবাইট সাইজের JPEG,  JPG &  PNG ফরমেট এর ছবি  অপটিমাইজ এবং কমপ্রেস করে  যায়। এ ওয়েব সাইটে আনলিমিটে ছবি আপলোড এবং  কমপ্রেস করে  যায়।



12.  Resize Photos

 

Resize Photos: এ সাইটির টুলস ফ্রি ব্যবহার করে JPEG, BMP,  PNG, GIF &  PSD  ফরমেট এর ছবি রিসাইজ, অপটিমাইজ এবং কমপ্রেস করে  যায়।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন