বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০১৬

Blogger Tutorial PDF

  BLOGGER TUTORIAL PDF    Blog বা ব্লগ হল ইংরেজি Weblog এর সংক্ষিপ্ত রূপ । ১৭ ডিসেম্বার ১৯৯৭ সালে জন বার্গার “ Weblog ”নাম করন করে... thumbnail 1 summary

 

BLOGGER TUTORIAL PDF

 

 Blog বা ব্লগ হল ইংরেজি Weblog এর সংক্ষিপ্ত রূপ । ১৭ ডিসেম্বার ১৯৯৭ সালে জন বার্গার “Weblog”নাম করন করেন। পরে পিটার মেরহোলস্ ১৯৯৯ সালে “Peterme.com”এর মাধ্যমে “Weblog” অক্ষর দুটিকে আলাদা করে “blog” নাম দেন। তার পরই ইভান উলিয়াম “Pyra Labs”এ প্রকাশ করেন “blog” যেমন একটি “Noun”তেমনি একটি “Verb”। পরে এটি “Blogger” শব্দে পরিনত হয়। ব্লগ হল অনলাইনে লেখা লেখির ব্যক্তিগত ডাইরি বা  দিন লিপি। বর্তমানে ব্লগ একটি সামাজিক যোগাযোগ মাধ্যম হয়ে উঠেছে।  যারা ব্লগে বা ওয়েবসাইটে  লেখালেখি করে বা পোস্ট দেয় তাদের কে ব্লগার  বলে। “Pyra Labs'' নিকট থেকে  গুগল ২০০৩ সালে   Blogger.com কিনে নেয়। Blogger হল বিনামুল্যে ব্লগ তৈরি করার একটি প্লাটফর্ম। এই প্লাটফর্মের মাধ্যমে বিনামুল্যে একটি ব্লগ তৈরি এবং প্রকাশ করা যায়, আর এটি নতুনদের জন্য খুবই বন্ধুত্বপূর্ণ।

 নিম্নে  ডাউনলোড লিংকে থেকে Blogger Tutorial PDF ডাউনলোড করুন। দেখুন কিভাবে  Blogger.com অ্যাকাউন্ট খুলতে হয় এবং বিনামুল্যে একটি ব্লগ তৈরি এবং প্রকাশ করা যায়।
 
http://adf.ly/1exNRW

Download




 

http://sh.st/3KMo4

 DOWNLOAD



 

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন