বুধবার, ২৭ জুলাই, ২০১৬

টেক্সট এডিটর [ ব্র্যাকেট ] দিয়ে সহজে কোড করুন !

   Text or Code Editor [Brackets] For Web Developer Tools   আজ আপনাদের সাথে Web Design & Development  এর   কাজের... thumbnail 1 summary

  

Text or Code Editor [Brackets] For Web Developer Tools

 


আজ আপনাদের সাথে Web Design & Development  এর   কাজের জন্য দারুন একটি  টেক্সট এডিটর   [ ব্র্যাকেট ]  নিয়ে কথা বলবো। অনেকে  টেক্সট এডিটর  বা  কোড এডিটর  Brackets  [ ব্র্যাকেট ] সাথে পরিচিত । যারা ব্যবহার করেন তাদের কে নতুন করে কিছু বলার নেই! যারা ব্যবহার করেনি ব্যবহার করে দেখতে পারেন !  টেক্সট এডিটর [ ব্র্যাকেট ] দিয়ে সহজে কোড করুন !


আমার এ টিউনটি যারা নতুন Web Design & Development  শিখবে বা যারা শিখতে শুরু করছেন তাদের জন্য। Web Design & Development  শুরু করার সময় সাধারণত আমরা অনেকে  Notpad বা Notepad++ দিয়ে শুরু করি । আমি নিজেও  Notepad++ দিয়ে শুরু করছিলাম। কিন্তু   Notepad++  তুলনায় ব্র্যাকেটে অনেক বেশী সুবিধা কোড করতে। Brackets ওপেন সোর্স Software.  এটি  বিখ্যাত Adobe Photoshop কোম্পানীর  ওপেন সোর্স software.  Brackets এর সুবিধা হল খুব সহজে Extensions  যোগ করা যায়। দ্রুত কোড করার জন্য Emmet যোগ করতে পারেন। তবে যারা নতুন তাঁরা শুরুতে Emmet যোগ না করে  কোড করুন!  নিম্মের লিংক থেকে Brackets ডাউনলোড করেন!

ব্র্যাকেট

ডাউনলোড করা পর সেট আপ করুন ব্র্যাকেট!
তারপর থিম যে ভাবে পরিবর্তন বা সেটিং  করবেন File> Extension Manager>Theme>Solarized বা আপনার পছন্দ মত!
themes-feature brackets
Emmet বা অন্যান্য Extension সেট আপ করার জন্য   File> Extension Manager> HTML, CSS Hints , Color Preview  সেট করতে পারেন! এক কথায় সব প্লাগিন পাবেন এখানে!



Emmet ব্যবহার করে সহজে এবং দ্রুত Code করার জন্য  দেখুন Cheat Sheet.  সবাই কে ধন্যবাদ!  আশা করি  টেক্সট এডিটর [ ব্র্যাকেট ] দিয়ে সহজে কোড করতে পারবেন !

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন