শনিবার, ২০ আগস্ট, ২০১৬

Adobe Photoshop

অ্যাডোবি ফটোশপ       আমেরিকার ক্যালিফোর্নিয়াতে ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হয়  Adobe কোম্পানি । Adobe কোম্পানি  অনেক ধরণের সফটওয়্য... thumbnail 1 summary

অ্যাডোবি ফটোশপ 

 


   আমেরিকার ক্যালিফোর্নিয়াতে ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হয়  Adobe কোম্পানি । Adobe কোম্পানি  অনেক ধরণের সফটওয়্যার তৈরি করে থাকলেও এটি মূলত ফটোশপের জন্যই সবচেয়ে বেশি পরিচিত । Adobe Photoshop   হল একটি ছবি এডিটিং সফটওয়্যার। ছবি এডিটিং সফটওয়্যার ক্ষেত্রে সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার Adobe Photoshop। ছবি এডিটিং ছাড়া ও লোগো ডিজাইনিং , ব্যানার ডিজাইনিং, এনিমেশন, ওয়েব ডিজাইনিং , টেক্সট ইফেক্ট, 2D/3D ভিডিও এডিটিং এবং 2D/3D  গ্রাফিক্স ইত্যাদি কাজ করা যায়।




 ১৯৮৭ সালে আমেরিকান দুই ভাই Thomas Knoll  এবং  John Knoll  মিলে Photoshop Software  Develop করেন। এটি তৈরি করেন উইন্ডোজ এবং মেক ওএস জন্য। পরে ১৯৮৮  সালে  Adobe কোম্পানির নিকট Photoshop Software টি বিক্রয় করেন। Photoshop 1.0 Version  টি বের হয় ১৯৯০ সালের ফেব্রুয়ারি মাসে।  ১৯৯১ সালে Photoshop 2.0 । ১৯৯৪ সালে  Photoshop 3.0,  ১৯৯৬ সালে  Photoshop 4.0, ১৯৯৮ সালে  Photoshop 5.0 ,  ১৯৯৯ সালে  Photoshop 5.5,   ২০০০ সালে  Photoshop 6.0  এবং ২০০২ সালে  Photoshop 7.0 Version  টি বের হয় ।


২০০৩ সালের অক্টোবর এ নতুন Version  অ্যাডোবি ফটোশপ সিএস ( PHOTOSHOP CS) বের করে
CS হল Creative Suite





 PHOTOSHOP CS এর ভার্সন গুলো হলঃ Adobe Photoshop CS2, CS3, CS4, CS5, CS5.5, CS6 এবং CS6 Extended । ২০১২ সালের মে মাসে Adobe Photoshop CS6 রিলিজ হয়। Photoshop CS6 দাম US$699  এবং Photoshop CS6 Extended এর দাম US$999 ।



 Adobe Photoshop CC (Creative Cloud)  রিলিজ হয় ২০১৩ সালের ১৮ই জুন । এটি ব্যবহারকারী কে প্রতি মাসে US$49 করে পরিশোধ করতে হবে। Photoshop CC  হল 14.0 Version ।



 ২০১৪ সালের ১৮ই জুন বের হয় Adobe Photoshop CC 2014 (15.0) , ২০১৫ সালের ১৫ জুন রিলিজ হয় Adobe Photoshop CC 2015 । ২০১৫ সালে অ্যাডোবি ফটোশপ এর ২৫ বছর  প্রতিষ্ঠা বার্ষিকী পালান করে।  ২০১৬ সালের ২১ জুন রিলিজ হয় সর্বশেষ ভার্সন Adobe Photoshop CC 2016 (Premiere Pro CC) ।  সবার পক্ষে Adobe Photoshop নতুন ভার্সন কিনে ব্যবহার করা সম্ভব হয় না। তাই আপনাদের জন্য ক্রেক সহ  ডাউনলোড লিংক। ফ্রি ডাউনলোড করুন । কোন সমস্যা হলে কমেন্টে লিখবেন। ভাল লাগলে শেয়ার করুন। খারাপ লাগলে কমেন্টে লিখবেন। আপনাদের মতামত পেলে ভাল লাগবে।
 

 Adobe Photoshop CC ( 91.4 MB) 

 High Compressed Download link -1

  Adobe Photoshop CC(32+64 Bit) Download Link Below: Crack লিংক ( 1.48 GB)।

 Full Version with Crack Download-2


 
Adobe Photoshop 7.0 (170.8 MB)

Full Version Download link








 

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন