বুধবার, ২ নভেম্বর, ২০১৬

12 Free Website Builder

12 Free Website Builder        গুগল এর জিমেইল বা ইয়াহু  ই-মেইল মত খুব  সহজেই আপনি একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে পারবেন। আপনি স... thumbnail 1 summary

12 Free Website Builder 

 

 


  গুগল এর জিমেইল বা ইয়াহু  ই-মেইল মত খুব  সহজেই আপনি একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে পারবেন। আপনি সাইন আপ করে শুরু করতে দিতে পারেন। এইচটিএমএল, ফটোশপ বা প্রোগ্রামিং এক্সপার্ট  হওয়ার কোন প্রয়োজন নেই। আপনার কোন প্রয়োজন  নেই ডোমেইন বা হোস্টিং এর, এটা বিনামূল্যে সহজে পাবেন। সম্ভব  হবে কয়েক মিনিটে একটি ওয়েবসাইট তৈরি করতে। 12 Free Website Builder তালিকা থেকে আপনি আপনার নিজের ওয়েবসাইটের জন্য এই ওয়েবসাইট বিল্ডার যে কোনো একটি ব্যবহার করে তৈরি করুন।  কিভাবে তৈরি করবেন তার জন্য YouTube টিউটুরিয়াল সাহায্য  নিতে পারেন। এখনি শুরু করে দিন।


WordPress


ওয়ার্ডপ্রেস বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সিএমএস। এটা ফ্রি এবং ওপেন সোর্স । একটি ব্যক্তিগত ব্লগ বা ব্যবসায়িক ওয়েবসাইট তৈরি করা  যায় সহজে। WordPress.com এ বিনামূল্যে এবং প্রিমিয়াম হোস্টিং পাওয়া যায়।  বিনামূল্যে শত শত ডিজাইন বা থিম পাওয়া যায়।  থিম কাস্টমাইজ করে সহজে  একটি ওয়েবসাইট তৈরি করা যায়। WordPress.com প্রিমিয়াম থিম এবং হোস্টিং সেবা প্রদান করে। বিশ্ব ২৬% ওয়েবসাইট ওয়ার্ডপ্রেস ব্যবহার করে তৈরি করা হয়েছে।


Blogger

 

ব্লগার হল ব্লগ তৈরি করার জন্য Google এর বিনামূল্যের টুল। এটা পায়রা ল্যাবস তৈরি করে, যা ২০০৩ গুগল কিনে নেয়। ব্লগের নাম ব্লগস্পট ডট কম নামে একটি সাব ডোমেইন এর মাধ্যমে Google সেবা প্রদান করে। এটি একটি Google অ্যাকাউন্ট দ্বারা ব্লগারে সাইন আপ করে আপনার নিজের ওয়েবসাইট তৈরি করতে পারেন। YouTube টিউটুরিয়াল দেখতে পারেন এবং পিডিএফ টিউটুরিয়ালের জন্যে  ক্লিক করুন এখানে



Weebly

 



Weebly  এটা অবিশ্বাস্য সহজ, একটি উচ্চ মানের ওয়েবসাইট নির্মাণ করতে বা অনলাইন শপ নির্মান করা যায়। ৩০ মিলিয়নের বেশি লোক Weebly ব্যবহার করে। এটি একটি সহজ ড্র্যাগ এবং ড্রপ ইন্টারফেস ব্যবহার করে কয়েক মিনিটের মধ্যে একটি ফ্রি ওয়েবসাইট বা ব্লগ তৈরি করতে পারবেন। এটা  কোন বিজ্ঞাপন দেয় না। এটা  সেরা  ৫০ টি ওয়েবসাইটের একটি।

WiX

 


Wix সবচেয়ে জনপ্রিয় ফ্রী ওয়েবসাইট বিল্ডার।  এটা দিয়ে জে কোন ধরনের ওয়েবসাইট তৈরি করা, ব্যক্তিগত ওয়েবসাইট, ব্যবসা ওয়েবসাইট, অনলাইন পোর্টফোলিও ইত্যাদি এটি একটি পেশাদার ওয়েবসাইট তৈরি করার অনুমতি দেয়।



Webs

 



ওয়েবস   পেশাগতভাবে পরিকল্পিত ওয়েবসাইট টেমপ্লেট, বিনামূল্যে ওয়েব হোস্টিং এবং বিনামূল্যে ওয়েবসাইট  তৈরি করে ব্যবহার করা সহজ । আপনি ও একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করুন। কোন কোডিং দক্ষতা প্রয়োজন নেই।


Web node

 




Webnode ব্যক্তিগত ওয়েবসাইট ও অনলাইন দোকান জন্য বিনামূল্যে নতুন সংস্করণ যায়।  এটা অফার  করে ১ গিগাবাইট ব্যান্ডউইথ এবং ছোট স্টোরেজ স্থান, অনলাইন দোকান জন্য ১০ মেগাবাইট ও ব্যক্তিগত ওয়েবসাইটের জন্য ১০০ মেগাবাইট পর্যন্ত ফ্রি ।



Yola

 

 



Yola বিনামূল্যে ওয়েবসাইট  তৈরি করে।  আপনি ও একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করুন।  ফ্রি হোস্টিং এবং একটি ফ্রি ওয়েবসাইট ঠিকানা নিন। গুগল, ইয়াহু ও বিং এর সাথে যুক্ত করুন আপনার ব্যবসা ।

 

SiteBuilder

 

 

আপনি সহজে SiteBuilder দিয়ে একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করতে পারবেন। যে কোন সময় একটি চমত্কার ওয়েবসাইট তৈরি করুন, ১০০০ এর বেশী টেমপ্লেট থেকে আপনার পছন্দের টেমপ্লেট সিলেক্ট করুন।  একটি ওয়েবসাইট খুব সহজ তৈরি করুন।




 
 Tumblr এটা ফ্রি এবং ওপেন সোর্স  সিএমএস।  ব্যক্তিগত ব্লগ বা ব্যবসায়িক ওয়েবসাইট তৈরি করা  যায় সহজে।


Sitey

 


Sitey   দিয়ে খুব সহজে ড্রাগ এবং ড্রপ করে  আপনার ওয়েবসাইট তৈরি করুন ।


IM Creator




আইএম ক্রিয়েটর ব্যবহার করে আপনার ওয়েবসাইট তৈরি করতে পারেন। এটি একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করার টুল।

 Edicy





Edicy একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করার টুল। এটি ব্যবহার করে ব্যবসায়িক ওয়েবসাইট  ও তৈরি করতে পারেন। 



সবাইকে ধন্যবাদ ! ভাল লাগলে শেয়ার করুন আর খারাপ লাগলে কমেন্ট করুন।

 

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন